৪৫০+ ২৬ শে মার্চ এর শুভেচ্ছা স্ট্যাটাস ও উক্তি দেখুন

আসসালামু আলাইকুম, আপনি কি ২৬ শে মার্চ এর শুভেচ্ছা এবং ২৬ শে মার্চ এর স্ট্যাটাস খুঁজছেন? আজকের পোস্ট এ আমরা অনেকগুলো ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস বাংলাদেশ সহ বাংলাদেশের স্বাধীনতা দিবস নিয়ে উক্তি আপনাদেরকে দিয়ে দেব।

২৬ মার্চ আমাদের স্বাধীনতা দিবস। কারণ এই দিনে আমাদের মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল । তো এই স্বাধীনতা দিবস উপলক্ষে আমরা অনেকেই স্বাধীনতা দিবস নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চাই।

এছাড়া আমরা একে অপরকে ২৬ শে মার্চ এর শুভেচ্ছা জানাতে চাই । তো আপনিও যদি আপনার বন্ধুবান্ধবদেরকে ২৬ শে মার্চ এর শুভেচ্ছা জানাতে চান বা এই স্বাধীনতা দিবসে ফেসবুক স্ট্যাটাস দিতে চান তাহলে আজকের দেখান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস উক্তি গুলো দেখে নিতে পারেন।

২৬ শে মার্চ এর শুভেচ্ছা

যেহেতু স্বাধীনতা দিবস আমাদের বাংলাদেশীদের জন্য অনেক গুরুত্বপূর্ণ দিন। তাই আমাদের উচিত একে পরকে ২৬ শে মার্চ এর শুভেচ্ছা জানানো। তো আপনি ২৬ সে মার্চ স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে চাইলে নিচে দেওয়া শুভেচ্ছা গুলো দেখে নিতে পারেন।

শুভেচ্ছাঃ ”এক নদী রক্ত পেরিয়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবনা…” — বাংলার স্বাধীনতার জন্য যাদের রক্তের নদী বয়ে গিয়েছিল বাংলার বুকে সেই সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায়– স্বাধীনতা দিবস সফল হোক।
শুভেচ্ছাঃ তোমার মাঝেই স্বপ্নের শুরু,তোমার মাঝেই শেষ ৷তবু ভালো লাগা ভালোবাসাময় তুমি,আমার বাংলাদেশ ৷
শুভেচ্ছাঃ অনেক রক্ত ও জীবনের বিনিময়ে আমাদের এই স্বাধীনতা। আজ আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি স্বাধীনতার জন্য যারা নিজেদের জীবন উৎসর্গ করেছেন। সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
শুভেচ্ছাঃ ”একটি বাংলাদেশ তুমি… জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।” সারা বিশ্বের বিস্ময় এই বাংলাদেশের জন্য আসুন আমরা সবাই মিলে কাজ করি। স্বাধীনতার সুবর্ণ  জয়ন্তীতে এটাই হোক আমাদের শপথ।
শুভেচ্ছাঃ ২৬শে মার্চ তুমি নও শুধু একটি তারিখ। নও একটি স্মৃতি চিহ্ন, তুমি লাখো শহীদের রক্তের প্রতিক। তুমি চির বঞ্চিতের হুংকার,আবার তুমিই দিয়েছো চির শান্তি, ৩০ লক্ষ শহীদ আত্মার।
শুভেচ্ছাঃ স্বাধীনতা দিবস হল সেই সকলকে স্মরণ করার দিন যারা আমাদের স্বাধীন দেশ পেতে এবং আমাদের একটি স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করতে নিজেদের তাজা প্রাণ আত্মত্যাগ করেছেন। সকলকে স্বাধীনতা দিবসের অনেক অনেক শুভেচ্ছা
শুভেচ্ছাঃ ”একটি বাংলাদেশ তুমি… জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।” সারা বিশ্বের বিস্ময় এই বাংলাদেশের জন্য আসুন আমরা সবাই মিলে কাজ করি। স্বাধীনতার সুবর্ণ  জয়ন্তীতে এটাই হোক আমাদের শপথ।
শুভেচ্ছাঃ স্বাধীনতা অর্জন যেকোনো দেশের জন্য গর্বের বিষয়। বাংলাদেশের মতো একটি দেশের জন্য এটি একটি বড় অর্জন। স্বাধীনতা দিবসের আন্তরিক শুভেচ্ছা। আসুন এটিকে বিশেষ করে তুলি।
শুভেচ্ছাঃ ২৬ মার্চ তুমি একটি উজ্জ্বল নক্ষত্র। বাংলা মায়ের আকাশ পাড়ে, তোমার জন্যই আজি বইছে আনন্দ, উল্লাস স্নেহ মাখা বাংলার হৃদয় জুড়ে। সকলকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
শুভেচ্ছাঃ স্বাধীনতা দিবসে সকলকে উষ্ণ ভালোবাসা এবং শ্রদ্ধা জানানো দায়িত্ব । তাই সকলকে আনন্দে পূর্ণ স্বাধীনতা দিবসের একটি আশ্চর্যজনক দিন উদযাপনের শুভেচ্ছা। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
শুভেচ্ছাঃ বাবা, মা, ভাই, বোনের রক্ত ​​দিয়ে আমার হৃদয়ে লেখা স্বাধীনতার ইতিহাস আমি কখনো ভুলব না। সকলকে একটি রঙিন স্বাধীনতা দিবস ২০২৩ এর শুভেচ্ছা জানাচ্ছি।
শুভেচ্ছাঃ বাংলাদেশ বিভিন্ন ধর্ম, ভাষা ও সংস্কৃতির দেশ। আমরা সবাই এখানে শান্তিতে বসবাস করি। আসুন আমরা নিজেদেরকে ঐক্যবদ্ধ করার মাধ্যমে আনন্দ ও বর্ণময়ভাবে আমাদের স্বাধীনতা দিবস উদযাপন করি। আমাদের প্রিয় দেশ তোমাকে স্বাধীনতা দিবসের অনেক শুভেচ্ছা।
আরোও পড়ুনঃ   ২৫+ সিলেটি ভাষায় জন্মদিনের শুভেচ্ছা দেখে নিন
শুভেচ্ছাঃ স্বাধীন ও সার্বভৌম দেশের নাগরিক হতে পেরে আমরা অনেক ধন্য। এর জন্য আমাদের অবশ্যই কৃতজ্ঞ হতে হবে আমাদের মুক্তিযোদ্ধাদের যারা আমাদের দেশের জন্য আত্মত্যাগ করেছেন আল্লাহ তাহাদের ক্ষমা করুক। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
শুভেচ্ছাঃ বাংলাদেশ এমন একটি দেশ! যে দেশটি ব্যাপকভাবে জনগণের ইচ্ছার উপর ভিত্তি করে, তাকে সর্বশ্রেষ্ঠ দেশগুলির মধ্যে পাওয়া যায়। সবাইকে স্বাধীনতা দিবসের আন্তরিক শুভেচ্ছা।
শুভেচ্ছাঃ স্বাধীনতা মানে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি। স্বাধীনতা সম্পূর্ণভাবে উপভোগ করতে হলে প্রত্যেক নাগরিকের কিছু দায়িত্ব ও কর্তব্য রয়েছে এবং সেগুলো অবশ্যই পালন করতে হবে। প্রত্যেক বাংলাদেশীকে স্বাধীনতা দিবসের আন্তরিক শুভেচ্ছা।
শুভেচ্ছাঃ বাংলাদেশের অনেক অসামান্য অর্জন থাকতে পারে কিন্তু শুধুমাত্র স্বাধীনতার প্রভাবই সর্বোচ্চ সাহসিকতা। আসুন বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন করি। সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
শুভেচ্ছাঃ আমরা সবাই জানি যে স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা কঠিন। তাই স্বাধীনতা রক্ষার জন্য আমাদের দেশের উন্নতি, উন্নয়ন ও সুখের জন্য ঐক্যবদ্ধভাবে কঠোর পরিশ্রম করা আমাদের দায়িত্ব। এই বিশেষ উপলক্ষে সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
শুভেচ্ছাঃ স্বাধীনতা অর্জনের মাধ্যমে আমরা নিশ্চিতভাবে সর্বোচ্চ স্থানের সিংহাসনে অধিষ্ঠিত হয়েছি। সুতরাং এই স্থানটি আকড়ে রাখে সকল বাঙ্গালীর উপর কর্তব্য। সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

২৬ শে মার্চ এর স্ট্যাটাস

বর্তমান সোশ্যাল মিডিয়ার যুগ। আর এই সোশ্যাল মিডিয়া যুগে আমরা অনেকে ফেসবুক ব্যবহার করে থাকি । যার কারণে বিভিন্ন দিবসে আমরা ফেসবুকে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিতে পছন্দ করি।

তো আপনি যদি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবস নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চান তাহলে নিচে দেওয়া ২৬ শে মার্চ এর স্ট্যাটাস গুলো দেখে নিতে পারেন।

স্ট্যাটাস : আজ ২৬ ই মার্চ। আমাদের স্বাধীনতা দিবস। সবাইকে বাংলাদেশের স্বাধীনতা দিবসের অনেক অনেক শুভেচ্ছা। এই সৌভাগ্যের দিনেই আমাদের দেশ পাকবাহিনীর কাছ থেকে স্বাধীন হয়েছিল।
স্ট্যাটাসঃ আমাদের স্বাধীনতার স্বাদ দিতে, হাজার-হাজার মানুষ তাঁদের জীবনের তোয়াক্কা করেননি। সেই অবদান কখনও ভোলার নয়। সকল দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এবং অভিনন্দন।
স্ট্যাটাসঃ আর একটি দিনও নয়। এখনই এই মুহুর্ত থেকে আসুন সবাই দেশের জন্য কাজ করি। নেতাদের জন্য অপেক্ষা না করে আমরা যে যেখানে আছি সেখান থেকে যে ভাবে যতটুকু সম্ভব দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করি। আর কত এভাবে পিছিয়ে থাকব? আমরা সবাই মিলেই পারি আমাদের সেই সব শহীদ ভাইদের রক্তের মুল্যায়ন করতে।
স্ট্যাটাসঃ বাংলাদেশের স্বাধীনতা দিবসের উদযাপন আমাদের প্রত্যেককে স্মরণ করিয়ে দেয় যে আমরা এই স্বাধীনতা পেতে অনেক প্রিয়জনকে হারিয়েছি এবং আমাদের তা কখনই ভুলতে হবে না।
স্ট্যাটাসঃ আমরা সত্যিই ধন্য যে ১৯৭১ সালে বাংলাদেশ একটি স্বাধীন দেশ হয়েছিল এবং আমাদের অবশ্যই এই দিবসটি সম্মান, শ্রদ্ধা এবং ভালোবাসার সাথে উদযাপন করতে হবে।
স্ট্যাটাসঃ বাংলাদেশকে একটি স্বাধীন দেশ হিসেবে গড়ে তোলার জন্য অনেক নিষ্ঠা ও ত্যাগ স্বীকার হয়েছে। বিশেষত, লাখো শহীদের রক্তের বদলা, লাখো মা বোনের ইজ্জতের বিনিময়ে এই স্বাধীনতা। সবাইকে বাংলাদেশের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা
স্ট্যাটাসঃ ””কি বলার কথা, কি বলছি। কি শোনার কথা কি শুনছি। কি দেখার কথা কথা কি দেখছি। … ত্রিশ বছর পরেও আমি স্বাধীনতাটাকে খুঁজছি।”” ভাই অনেক বড় বড় কথা না বলে বরং দেশের জন্য আমরা কি করেছি এবং কি করতে পারি সেটাই ভাবি এবং আমাদের পক্ষে যতটুকু সম্ভব ততটুকু করার চেষ্টা করি।
স্ট্যাটাস : ভেদাভেদ ভুলে আজকের দিনে এক নতুন বাংলাদেশ গড়ে তোলার শপথ নিই। যে বাংলায় ঘৃণার কোনও জায়গা থাকবে না, ভালবাসাই হবে মানুষের একমাত্র ধর্ম। স্বাধীনতা দিবসের অনেক শুভেচ্ছা।
আরোও পড়ুনঃ   বঙ্গবন্ধুকে নিয়ে ছোটদের কবিতা ও ছোট কবিতা দেখে নিন ( PDF)
স্ট্যাটাসঃ বাংলাদেশের স্বাধীনতা দিবস আমাদের সকলকে স্মরণ করিয়ে দেয় যে আমাদের পূর্বপুরুষেরা সত্যিকার অর্থেই এই স্বাধীনতা আমাদের কাছে আনতে অনেক কঠোর পরিশ্রম করেছেন। তাই সকলের দায়িত্ব দিনটিকে সম্মানের সঙ্গে পালন করা।
স্ট্যাটাসঃ স্বাধীন হওয়ার চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই নেই এবং আমরা আনন্দিত যে আমরা একটি স্বাধীন দেশ। বাংলাদেশের স্বাধীনতা দিবসে সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা
স্ট্যাটাস : আমরা কি করলাম? আমাদের দেশের নেতারা কি করল? এই বিতর্ক দুরে রেখে বরং আমি দেশের জন্য কি করলাম? আজ কি করলাম? এবং আগামী কাল কি করব? সেটাই ভাবি এবং আমার পাশের ভাইকেও এ ব্যাপারে সহযোগীতা এবং উদ্বুদ্ধ করি।
স্ট্যাটাস: এমন এক সুন্দর ঐক্যবদ্ধ দেশের অংশ হতে পেরে আমরা গর্বিত! দেশের এই বিশেষ দিনে সকলের জন্য রইল অনেক শুভেচ্ছা।
স্ট্যাটাস ঃস্বাধীনতা টাকা দিয়ে কেনা যায় না। দেশ তখনই স্বাধীন হয়, যখন লক্ষ-লক্ষ মানুষ নিজেদের প্রাণ বলিদান দেন। আজকের এই দিনে সেই সব সাহসী যোদ্ধাদের স্মরণ করুন এবং দেশবাসীকে ৫২ তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
স্ট্যাটাস :একটি বাংলাদেশ তুমি… জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।”” সারা বিশ্বের বিস্ময় এই বাংলাদেশের জন্য আসুন আমরা সবাই মিলে কাজ করি। মহান স্বাধীনতা দিবসের এটাই হোক আমাদের শপথ।

বাংলাদেশের স্বাধীনতা দিবস নিয়ে উক্তি

বিভিন্ন সময় আমরা উক্তি পড়তে পছন্দ করি। কারণ এই দিবসগুলো নিয়ে অনেক বড় বড় মনীষীগণ বিভিন্ন ধরনের উক্তি দিয়ে গেছেন।

তো আপনিও বাংলাদেশের স্বাধীনতা দিবস নিয়ে উক্তি জানতে চাইলে নিচে দেওয়া এই ২৬ শে মার্চের উক্তিগুলো সুন্দরভাবে পড়তে পারে ।

উক্তিঃ আমি আমার নিজের দেশ নিয়ে অসম্ভব রকম আশাবাদী৷ আমাকে যদি একশোবার জন্মাবার সুযোগ দেয়া হয় আমি একশোবার এই দেশেই জন্মাতে চাইব৷ এই দেশের বৃষ্টিতে ভিজতে চাইব৷ এই দেশের বাঁশবাগানে জোছনা দেখতে চাইব- হুমায়ূন আহমেদ
উক্তিঃ তোমার রক্ত যদি না গজায়, তবে তোমার শিরায় জল বয়ে যায়। যৌবনের স্রোত যদি মাতৃভূমির সেবা না হয় তাইলে আর কিসের জন্য?” – চন্দ্র শেখর আজাদ
উক্তিঃ যতক্ষণ না আপনি সামাজিক স্বাধীনতা অর্জন না করেন, আইন দ্বারা যা কিছু স্বাধীনতা প্রদান করা হয় তা আপনার কোন কাজে আসবে না।” – বিআর আম্বেদকর
উক্তিঃ এই স্বাধীনতা তখনি আমার কাছে প্রকৃত স্বাধীনতা হয়ে উঠবে, যেদিন বাংলার কৃষক-মজুর ও দুঃখী মানুষের সকল দুঃখের অবসান হবে – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান
উক্তিঃ এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলব না – গোবিন্দ হালদার
উক্তিঃ এটাই হয়ত আমার শেষ বার্তা, আজ থেকে বাংলাদেশ স্বাধীন। আমি বাংলাদেশের মানুষকে আহ্বান জানাই, আপনারা যেখানেই থাকুন, আপনাদের সর্বস্ব দিয়ে দখলদার সেনাবাহিনীর বিরুদ্ধে শেষ পর্যন্ত প্রতিরোধ চালিয়ে যান। বাংলাদেশের মাটি থেকে সর্বশেষ পাকিস্তানি সৈন্যটিকে উত্খাত করা এবং চূড়ান্ত বিজয় অর্জনের আগ পর্যন্ত আপনাদের যুদ্ধ অব্যাহত থাকুক। – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান
উক্তিঃ আমি কোন পাখি নই এবং কোন জাল আমাকে আটকায় না। আমি স্বাধীন ইচ্ছার অধিকারী একজন স্বাধীন মানুষ। – শার্লট ব্রন্টে
উক্তিঃ একটি দেশের মহত্ত্ব নিহিত রয়েছে তার ভালবাসা এবং ত্যাগের অবিনশ্বর আদর্শ যা জাতির মায়েদের অনুপ্রাণিত করে।” – সরোজিনী নাইডু
উক্তিঃ স্বাধীনতা তুমি পিতার কোমল জায়নামাজের উদার জমিন। – শামসুর রাহমান
উক্তিঃ তোমার বুকের মধ্যে আমাকে লুকিয়ে রাখো আমি এই মাটি ছেড়ে, মাটির সান্নিধ্য ছেড়ে, আকাশের আত্মীয়তা ছেড়ে, চাই না কোথাও যেতে, কোথাও যেতে – মহাদেব সাহা
আরোও পড়ুনঃ   আর্জেন্টিনা নিয়ে স্ট্যাটাস | আর্জেন্টিনা নিয়ে উক্তি (১০০০+)
উক্তিঃ একজন ব্যক্তি একটি ধারণার জন্য মারা যেতে পারে, কিন্তু সেই ধারণাটি তার মৃত্যুর পরে হাজারো জীবনে অবতীর্ণ হবে।” – নেতাজি সুভাষ চন্দ্র বসু
উক্তিঃ বাংলার মুখ আমি দেখিয়াছি, তাই আমি পৃথিবীর রূপ খুঁজিতে যাই না আর – জীবনানন্দ দাশ
উক্তিঃ “মুক্ত হওয়া মানে কেবল নিজের শিকল খুলে ফেলা নয় বরং এমনভাবে জীবনযাপন করা যা অন্যের স্বাধীনতাকে সম্মান করে এবং বৃদ্ধি করে।”
–নেলসন ম্যান্ডেলা
উক্তিঃ একটি দেশে সেই তিনটি অবর্ণনীয় মূল্যবান জিনিস রয়েছে: বাকস্বাধীনতা, বিবেকের স্বাধীনতা, এবং বিচক্ষণতা। কখনোই এগুলোর কোনোটি ভুল অনুশীলন না করা। – মার্ক টোয়েন
উক্তিঃ “যদি বাকস্বাধীনতা কেড়ে নেওয়া হয়, তাহলে নির্বাক ও নীরব আমরা ভেড়ার মতো জবাইয়ের দিকে নিয়ে যেতে পারি।” -জর্জ ওয়াশিংটন
উক্তিঃ “স্বাধীনতা কখনই সরকারের কাছ থেকে আসেনি। স্বাধীনতা সর্বদা এর প্রজাদের কাছ থেকে এসেছে। স্বাধীনতার ইতিহাস প্রতিরোধের ইতিহাস।”-উডরো উইলসন
উক্তিঃ “আপনি যা বলবেন আমি তার সাথে একমত নই, তবে আমি মৃত্যু পর্যন্ত আপনার বলার অধিকার রক্ষা করব।”–ভলতেয়ার
উক্তিঃ স্বাধীনতা বিলুপ্তির থেকে এক প্রজন্মের বেশি দূরে নয়। আমরা এটি আমাদের সন্তানদের রক্তপ্রবাহে প্রেরণ করিনি। এটি অবশ্যই তাদের জন্য লড়াই করা, রক্ষা করা এবং তাদের একই কাজ করার জন্য হস্তান্তর করা উচিত।” -রোনাল্ড রিগান

২৬ শে মার্চ এর পোস্ট

আমাদের অনেকের ফেসবুক , টুইটার , ইনস্টাগ্রাম বা বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া একাউন্ট আছে। আর আমরা বিভিন্ন গুরুত্বপূর্ণ দিনে এই সোশ্যাল মিডিয়া একাউন্টগুলোতে পোস্ট করতে পছন্দ করি।

যেহেতু ২৬ শে মার্চ বাংলাদেশীদের জন্য জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি দিবস। তাই আপনারা যারা ২৬ শে মার্চ এর পোস্ট করতে চান তারা নিচে দেওয়া এই পোস্টগুলো দেখে নিতে পারেন।

পোস্টঃ ”স্বাধীনাতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।
পোস্টঃ সত্যিকারের স্বাধীনতা অর্জনকারী একজন মানুষকে ধরে রাখার আমাদের কোনো কারণ নেই কারণ তিনি এখন একজন বিজয়ী। তাই সকল শহীদ বিজয়ীদের আত্মার মাগফিরাত কামনা করি। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
পোস্টঃ ”প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ…” আমাদের জীবন-মরণ এই বাংলাদেশের স্বাধীনতা দিবসে সবাইকে শুভেচ্ছা।
পোস্টঃ আমাদের সবার মনে দেশপ্রেম থাকা উচিত। কারণ দেশপ্রেমই পারে দেশকে উন্নয়নের সর্বোচ্চ শিখরে নিয়ে যেতে। সবাইকে স্বাধীনতা দিবসের আন্তরিক শুভেচ্ছা।
পোস্টঃ মুক্তিযোদ্ধারা নিঃসন্দেহে যে কোন সময় বা যুগের মুকুটধারী মধ্যেও সবচেয়ে সক্ষম পুরুষ। তাই সকলের উচিত তাদের শ্রদ্ধার সাথে মনে রাখা। এই বিশেষ দিন উপলক্ষে সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
পোস্টঃ আমার সকল দেশবাসীকে স্বাধীনতা দিবসের অনেক অনেক শুভেচ্ছা। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আমার কামনা বাংলাদেশ সবসময় উন্নয়নের ময়দানে হাঁটুক এবং সারা বিশ্বের জন্য এটিকে একটি অনুকরণীয় দেশে পরিণত করার স্বপ্ন পূরণ করুক।
পোস্টঃ স্বাধীনতার মূল্য নেই যদি এটি ভুল করার স্বাধীনতাকে বোঝায় না।” – মহাত্মা গান্ধী
পোস্টঃ যে মাঠ থেকে এসেছিল স্বাধীনতার ডাক, সেই মাঠে আজ বসে নেশার হাট – রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ
পোস্টঃ স্বাধীনতা সাহসী হওয়ার মধ্যে নিহিত। -রবার্ট ফ্রস্ট

পরিশেষেঃ আজকের পোস্টে আমরা অনেকগুলো ২৬ শে মার্চ এর শুভেচ্ছা স্ট্যাটাস এছাড়াও এই বাংলাদেশের স্বাধীনতা দিবস নিয়ে উক্তিগুলো আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি এই উক্তি স্ট্যাটাস এবং শুভেচ্ছা গুলো আপনাদের ভালো লেগেছে।

আমাদের শেয়ার করা ২৬ শে মার্চ এর স্ট্যাটাস এবং উক্তিগুলো আপনাদের কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। আর চাইলে আমাদের এই পোস্টটি আপনার বন্ধু-বান্ধবী বা কোন পরিচিত ব্যক্তিবর্গের সাথে শেয়ার করতে পারেন।

ভালো লাগতে পারে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button