চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা সম্পর্কে বিস্তারিত

আসসালামু আলাইকুম, আজকের এই মূল্যবান পোষ্টের মধ্যে আমরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানবো । তাই আপনি যদি এটা চট্টগ্রামবাসী হয়ে থাকেন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারদের তালিকা নিয়ে সেই সকল ডাক্তারের সাথে যোগাযোগ করে সেবা গ্রহণ করতে চান তাহলে আমাদের পোস্টটি আপনার জন্য । কারণ আজকের পোস্টে আমরা মূলত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারদের তালিকা সহ এই হাসপাতাল সম্পর্কে আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদেরকে দেওয়ার চেষ্টা করব । 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা

বন্ধুরা, গুরুত্বপূর্ণ জায়গা গুলোর মধ্যে হাসপাতালে একটি অনেক বেশি গুরুত্বপূর্ণ জায়গা এখানে আমাদের প্রত্যেকটা মানুষের যেতে হয় । তো যারা সদর হাসপাতালগুলোতে যেতে পারেনা অর্থাৎ বাড়ি থেকে হাসপাতালে সেবাগুলো উপভোগ করতে চায় তারা চাইলে ডাক্তারের ফোন নাম্বার এর তালিকা গুলো সংগ্রহ করে রাখতে পারে যাতে করে পরবর্তীতে ডাক্তারের কাছে কল দিয়ে সমস্যা সমাধান করে নিতে পারে । 

Table of Contents

এই সুবিধার্থে আমরা আমাদের পাঠকদের কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকাটি খুব সুন্দর ভাবে দিয়ে দেব যাতে করে তারা সেই তালিকা দেখে ডাক্তারদের ফোন নাম্বার নিয়ে ডাক্তারের কাছে সরাসরি কল দিয়ে তাদের সেবা উপভোগ করতে পারে । চট্টগ্রাম বাসীর জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালটি অনেক গুরুত্বপূর্ণ একটি স্থান এখানে প্রত্যেক সাধারণ মানুষ গিয়ে তাদের অসুখের সমাধান পায় । আর জানলে অবাক হবেন যে এই হাসপাতালটি সম্পূর্ণ বিনামূল্যে সাধারণ মানুষদেরকে সেবা প্রদান করে থাকে ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা সম্পর্কে বিস্তারিত 

আর এই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অনেক অভিজ্ঞ ডাক্তার হয়েছে যারা চিকিৎসা বিজ্ঞানে বেশ অভিজ্ঞ সম্পন্ন মানুষ । তাই আপনি যদি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা সংগ্রহ করে রাখতে পারেন তাহলে একসময় অবশ্যই কাজে লাগবে তো বন্ধুরা চলুন আমরা এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকাটি দেখে নেই।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা এক নজরে দেখে নিন

বন্ধুরা এখন আমরা আপনাদের সাথে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা সম্পূর্ণ শেয়ার করব । আমরা তালিকাটির সাথে ডাক্তারদের ফোন নাম্বার দিয়ে দেব যাতে করে আপনাদের ডাক্তারের এপয়েন্টমেন্ট নিতে সুবিধা হয় । এছাড়াও কোন ডাক্তার কখন বসে এবং কোন ডাক্তার কোন বিভাগের জন্য কাজ করে সবকিছু বুঝিয়ে দেওয়া হবে । 

ডাক্তার ১: মোঃ হাসানুজ্জামান প্রফেসর 

এই ডাক্তারটি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এর একজন অভিজ্ঞ এমবিবিএস ও এফসিপিএস মেডিসিন ডাক্তার  । অর্থাৎ ইনি নিউরোলজিস্ট নিয়ে কাজ করে যেমন ব্রেন স্ট্রোক , নার্ভ এবং নিউরোলজি বিষয়ক সমস্যার সমাধান দিয়ে থাকে । 

ডাক্তার ২: ডাক্তার মোহাম্মদ মাহবুবুল আলম খন্দকার 

এই অভিজ্ঞ ডাক্তার টি ও একজন এমবিবিএস এবং এ নিউরোলজিস্ট বিশেষজ্ঞ ডাক্তার । এছাড়াও তিনি বিসিএস ক্যাডার এবং এফসিপিএস মেডিসিন বিশেষজ্ঞ হিসেবেও কাজ করে থাকে । ইনি আমাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকার মধ্যে দুই নম্বর ডাক্তার হিসেবে রয়েছে ।

আরোও পড়ুনঃ   মেয়েদের টেস্টোস্টেরন হরমোন কমানোর উপায় বিস্তারিত জেনে নিন

৩: ডাক্তার মোহাম্মদ সামিরা জামাল 

ইনি হচ্ছেন এমডি চর্মরোগ বিশেষজ্ঞ একজন ডাক্তার ইনি যে বিষয়গুলো নিয়ে বিশেষজ্ঞ সেগুলো হচ্ছে ত্বকে এলার্জি, কুষ্ঠ রোগী, যৌ*ন রোগ বিশেষজ্ঞ এছাড়াও এমবিবিএস এবং বিসিএস ক্যাডার হিসেবে বিবেচিত । আর ইনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকার মধ্যে চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তারদের মধ্যে অন্যতম ।

৪. ডাক্তার মোহাম্মদ মনসুরুল আলম প্রফেসর 

ইনি ও একজন চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তার এনার অভিজ্ঞতা রয়েছে এলার্জি ত্বকে যে কোন সমস্যা যৌ*ন রোগ এই সকল বিষয়ে তিনি বিশেষজ্ঞ । এই ডাক্তার ও একজন বিসিএস স্বাস্থ্য বিষয়ক এবং চর্মরোগ বিদ্যায় এফ সি পি এস, স্কিন এবং ভিডি এমডি আর এফআরসিপি (প্লাস গো ) এসব বিষয়ে বিশেষজ্ঞ ডাক্তার । আর এ সকল কাজ তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করে থাকে । 

৫. ডাক্তার শিউলি মজুমদার 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকাটির ভিতরে এই ডক্টর শিউলি মজুমদারকে আমরা পাঁচ নম্বরে রেখেছি । ইনি হচ্ছেন একজন এফসিসি মেডিসিন বিশেষজ্ঞ এবং অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার এর মধ্যে নিউরোলজিস্ট ও এই সকল বিষয়ে পারদর্শী একজন ডাক্তার । 

৬. ড. বসনা মুহুরী 

এই ব্যক্তি একজন এফসিসিএস শিশুরোগ বিশেষজ্ঞ ইনি শিশু নেফ্রলজি সম্পর্কে অভিজ্ঞ একজন ডাক্তার এবং এমবিবিএস । আর চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে তিনি শিশুরোগ বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে রয়েছে । 

৭. ডক্টর মোছা: শোয়েলা শাহনাজ 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ডাক্তারদের তালিকার মধ্যে এই ডাক্তার একজন অন্যতম একজন ডক্টর । ইনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে একজন অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার এবং তিনি মহিলাদের যাবতীয় সমস্যা সমাধান দিয়ে থাকে যেমন স্ত্রীরোগ , প্রসূতি এবং এই সকল বিষয়ে সমস্ত সমস্যা তার কাছে সমাধান পাওয়া যাবে । 

৮. ডাক্তার মোহাম্মদ সরোজ কান্তি চৌধুরী 

এমবিবিএস ডাক্তার এর মধ্যে ইনি নিউরোলজিস্ট ও মেডিসিন বিশেষজ্ঞ একজন ডাক্তার এছাড়াও তিনি এফসিপিএস ও এম ডি গ্রুপের মধ্যেও রয়েছেন । যাইহোক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা টির মধ্যে এই ডক্টর একজন নিউরোলজিস্ট হিসেবে আখ্যায়িত হয়েছে । 

৯. ডক্টর শ্রী চন্দন কুমার দাস 

এই ডাক্তারের বেশ কিছু ডিগ্রি রয়েছে । তো এই ডিগ্রি গুলো হচ্ছে এমআইও, মাস্টার্স ,এমনকি ফেলো অর্থোপেডিক এবং সার্জন এই সকল বিষয়ে তার অভিজ্ঞতা রয়েছে। ছাড়া তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের একজন বিশেষজ্ঞ এমবিবিএস ডাক্তার হিসেবে পরিচিত ।

১০. ডাক্তার মোঃ ইব্রাহিম চৌধুরী 

চট্টগ্রাম কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার গুলোর মধ্যে ইনি অন্যতম ইনি এমবিবিএস হওয়ার পাশাপাশি ডি- কার্ড কার্ডিওলজি এবং মেডিসিন বিশেষজ্ঞ একজন মানুষ । তো বন্ধুরা এনাকে দিয়ে আমাদের আজকের এই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকাটির সমাপ্ত হলো । 

বন্ধুরা উপরে আমরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকাটি প্রকাশ করলেও কিন্তু কোন ফোন নাম্বার প্রকাশ করিনি । এর কারণ হচ্ছে ডাক্তারদের ব্যক্তিগত ফোন নাম্বার আমরা আমাদের ওয়েবসাইটের প্রকাশ করার ক্ষমতা রাখি না । তবে আপনাদেরকে একটা নম্বর দিয়ে দিচ্ছি আপনারা এই নম্বরে কল করলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সাথে যোগাযোগ করতে পারবেন । নম্বরটি হল ০৩১-৬১৬৮৯২-৫ 

আরোও পড়ুনঃ   আইরোলিক ট্যাবলেট কেন খায় | আইরোলিক ট্যাবলেট খাওয়ার নিয়ম

যোগাযোগের ঠিকানা: পাঁচ লাইশ, চট্টগ্রাম।

বিশেষ দ্রষ্টব্য: বাংলা ব্লগস্পট চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সাথে কোন সম্পর্ক রাখে না । এছাড়াও আমরা কোন মেডিকেলের সাথে সংযুক্ত নই। আমরা শুধু অনলাইন থেকে তথ্যগুলো সংগ্রহ করে দর্শকদের মাঝে সহজভাবে উপস্থাপন করে থাকি । তবে আমাদের এই তথ্যগুলোর মধ্যে কোন ভুল থাকলে আপনি নির্দ্বিধায় আমাদের সাথে যোগাযোগ করবেন আমরা আমাদের কনটেন্ট আপডেট রাখতে বাধ্য। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল সম্পর্কে আরো গুরুত্বপূর্ণ তথ্য 

বন্ধুরা চট্টগ্রামবাসীর জন্য এই হাসপাতালটি একটি অনেক গুরুত্বপূর্ণ জায়গা । সর্বস্তরের জনসাধারণ এই হাসপাতাল থেকে সর্বোত্তম সেবা পেয়ে থাকে । আর হ্যাঁ এই হাসপাতালটি সপ্তাহে সাত দিনই ২৪ ঘন্টা খোলা থাকে । তো এখানে অনেক ভালো ভালো ডাক্তার রয়েছে আর আমরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা আপনাদেরকে উপরে দিয়ে দিয়েছি । আমাদের দেওয়া ডাক্তারদের তালিকাটি আপনারা সংরক্ষণ করে রাখতে পারেন পরবর্তীতে কাজে লাগবে । 

আর এই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রত্যেক মানুষকে বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়ে থাকে । এছাড়াও এখানে রয়েছে আলাদা আলাদা ভাবে চিকিৎসা করানোর জন্য আলাদা আলাদা বিভাগ । এবং ইমারজেন্সি রোগীদের জন্য রয়েছে ইমারজেন্সি বেডরুমের ব্যবস্থা । এছাড়াও এখানে ফ্রিতে অপারেশন করার জন্য সুবর্ণ সুযোগ রয়েছে ।

যে সকল ব্যক্তি ক্যান্সারে আক্রান্ত হয়েছে তাদের জন্য এই হাসপাতালে বিনামূল্যে চিকিৎসার জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে। এছাড়াও ক্যান্সার রোগীদের জন্য নিয়মিত কেমোথেরাপি দেওয়ার ব্যবস্থাও এখানে রাখা আছে । আর যদি কোন রোগীর অবস্থা অনেক বেশি খারাপ হয় তাহলে তাকে ঢাকার আরো উন্নত জায়গায় স্থানান্তর করা সুবিধাও দেওয়া হয় । ক্যান্সারের স্পেশাল ইউনিট থাকার পাশাপাশি এখানে রয়েছে দাঁতের বিশেষজ্ঞ ডাক্তার। যারা সাধারণ মানুষের দাঁতের সকল সমস্যার সমাধান করে থাকে। এখানে আপনারা সম্পূর্ণ বিনামূল্যে দাঁতের বিভিন্ন সমস্যা যেমন দাঁত উঠানো, দাঁতে ক্যাপ বসানো দাঁত ওয়াশ করা এছাড়াও দাঁতে যে সকল সমস্যা হয় সমস্যা সমাধান পাবেন । 

বন্ধুরা এই হাসপাতালে রয়েছে চক্ষু রোগীদের জন্য বিশেষ ব্যবস্থা। যারা চক্ষু রোগী রয়েছে তারা চাইলে এখানে সম্পূর্ণ ফ্রিতে তাদের চোখের যাবতীয় সমস্যার সমাধান গুলো পেতে পারবে । আর চোখের জন্য রয়েছে অনেক বিশেষজ্ঞ ডাক্তার । মানুষের চোখের মধ্যে যে সকল সাধারণ সমস্যা হয় যেমন চোখে ছানি পড়া, চোখে কম দেখা ,চোখে ঝাপসা দেখা, চোখের নালি বন্ধ হয়ে যাওয়া এই সমস্ত রোগের চিকিৎসা বিনামূল্যে এখানে করা হয়ে থাকে। আর চোখের ভিতরে রক্তপাতহীন ডিজিটাল যন্ত্রপাতি দিয়ে চোখের অপারেশন সম্পন্ন করা হয়ে থাকে । এছাড়া আধুনিক উপায়ে চোখে ব্যান্ডেজ দেওয়া হয়ে থাকে। আপনার যাতে এই সমস্ত সুবিধা গুলো খুব সহজে উপভোগ করতে পারেন তাই আমি উপরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা এবং ডাক্তারদের ফোন নাম্বার উল্লেখ করেছি। 

মানুষের যে সমস্ত অপারেশন করতে হয় তার সমস্ত কিছু এই হাসপাতালে সম্পন্ন করা হয়ে থাকে । যেমন অনেকের পিত্তথলির অপারেশন করতে হয় এছাড়াও পেটে পাথর জমার অপারেশন করতে হয় এই সমস্ত যাবতীয় অপারেশনগুলো এই হাসপাতালে অভিজ্ঞ ডাক্তারের মাধ্যমে করা হয়ে থাকে । এগুলো ছাড়াও যদি কারো ত্বকের মধ্যে কোন ধরনের সমস্যা হয়ে থাকে তার চিকিৎসাও এ হাসপাতালে বিনামূল্যে করা হয়ে থাকে। যেমন যদি কারো টকে ইনফেকশন হয় বা ত্বকের ভিতর পৌঁছে যায় বা ত্বকে ঘা হয় এই সব কিছুর সমাধান আপনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মধ্যে পেয়ে যাবেন ।

আরোও পড়ুনঃ   ১ ২ ইঞ্চি লম্বা হওয়ার উপায় ও ব্যায়াম সম্পর্কে বিস্তারিত জানুন

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ডাক্তারদের তালিকা

বন্ধুরা আমরা কিন্তু উপরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা প্রকাশ করেছি তো সেখানে আপনারা একজন ডাক্তার দেখতে পাবেন যিনি গাইনি বিশেষজ্ঞ । আর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিশেষজ্ঞরা অনেক বেশি অভিজ্ঞ মহিলাদের যে কোন সমস্যা সমাধান আপনি ওখানে গেলে বিনামূল্যে পেয়ে যাবেন । এছাড়াও আপনার সমস্যা চিহ্নিত করে দেওয়ার পর ডাক্তাররা সম্পূর্ণ বিনামূল্যে আপনার জন্য প্রেসক্রিপশন করে দেবে এবং সেই প্রেসক্রিপশন অনুযায়ী যত ঔষধ লাগে, সব গুলো আপনাকে ফ্রিতে দেওয়া হবে। 

তো বন্ধুরা যাদের মাথায় বিভিন্ন সমস্যা থাকে তারাও চাইলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এসে চিকিৎসা নিয়ে যেতে পারেন। এই চিকিৎসালয় এ বেশ কিছু নিউরোলজিস্ট সার্জেন আছে তারা এসব বিষয়ে অনেক বেশি অভিজ্ঞতা সম্পন্ন ডাক্তার । আর কে কে নিউরোলজিস্ট আছে তা কিন্তু আমরা উপরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা এর মধ্যে প্রকাশ করে ফেলেছি । মানুষের মাথার সমস্যা যেমন মাথায় সিটি স্ক্যান করতে হয় বা ব্রেন টিউমার হয় এছাড়াও যাদের মাইগ্রেনের ব্যথা রয়েছে সমস্ত চিকিৎসা বিনামূল্যে আপনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পেয়ে যাবেন ।

যে সকল ভাই ও বোনদের ডায়াবেটিস রয়েছে আপনারা মেডিকেল এর সাথে যোগাযোগ করলে ডায়াবেটিসের সঠিক সমাধান পাবেন এছাড়াও আপনার ডায়াবেটিস কমানোর জন্য যে সমস্ত পদক্ষেপ নেওয়া দরকার সমস্ত পদক্ষেপ মেডিকেল থেকে নেওয়া হবে ।  এখান থেকে আপনাকে নিয়মিত ইনসুলিন দেওয়া হবে আর আপনার যে সমস্ত ডায়েট মেনে চলতে হবে সবকিছু এই হাসপাতাল কর্তৃপক্ষ ম্যানেজ করবে ।

এক কথায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল অনেক বেশি উন্নত এবং ডিজিটাল প্রযুক্তি সম্পন্ন একটি হাসপাতাল । এখানে মানুষ তাদের প্রত্যেকটা সমস্যার সমাধান হবে । এই হাসপাতালে শিশু বিশেষজ্ঞ থেকে শুরু করে একজন মানুষের বেঁচে থাকার জন্য যা সমস্যা হয় সবগুলোর সমাধানের বিশেষজ্ঞ রয়েছে । আমাদের মা ও বোনদের বাচ্চা প্রসবের সময় যে সমস্ত কার্যক্রম করতে হয় সবকিছু আপনারা এই হাসপাতালে এলে ফ্রিতে এবং করতে পারবেন । আর চোখ কান , নাক, গলা বিশেষজ্ঞ তো অনেক রয়েছে । এক কথায় একজন মানুষের যত সমস্যা রয়েছে সবগুলোর ডাক্তার এই চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে উপস্থিত রয়েছে । 

এই হাসপাতালটি ২৪ ঘন্টাই খোলা থাকে আপনাদের যখন সমস্যা হবে আপনার তখনই গিয়ে ডাক্তার এর কাছে পরামর্শ নিতে পারবেন । আশা করি আমার দেওয়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকাটি সবার উপকারে আসবে।

পরিশেষে – চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা 

বন্ধুরা আমরা আজকের পোস্টে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের তালিকা দেওয়ার পাশাপাশি এই হাসপাতাল সম্পর্কে যাবতীয় ইনফরমেশন গুলো আপনাদেরকে বুঝিয়ে দিয়েছি । তো এই তালিকাটি আমরা ইন্টারনেট থেকে সংগ্রহ করেছি যদি ভুল হয়ে থাকে তাহলে আমাদেরকে জানাবেন । 

আর হ্যাঁ চট্টগ্রাম হাসপাতালে অনেক বেশি সুবিধা পাওয়া যায় যা আপনারা উপরের লেখাগুলো পড়ে বুঝতে পেরেছেন । শুধু চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল নয় বাংলাদেশের প্রত্যেকটা হাসপাতালে এখন বেশ উন্নত হয়ে যাচ্ছে । তো বন্ধুরা সবাই ভাল থাকবেন এই কামনা করি আসসালামুয়ালাইকুম ।

ভালো লাগতে পারে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button